জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল-বেরুনী হল সংলগ্ন বেহাল রাস্তা সংস্কার করেছে হল ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে সংস্কার কার্যক্রম শুরু করেন তারা। পরে কর্মসূচি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, জাবি ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

আল-বেরুনী হল ছাত্রলীগের কর্মী মো. সোহেল রানা বলেন, গত কয়েকদিনের বৃষ্টিতে পানি জমে কাদায় রাস্তার বেহাল অবস্থা হয়। এতে ছোটোখাটো এক্সিডেন্ট হওয়ায় আল-বেরুনী হল ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্যোগ গ্রহণ করেছি। নিজেরা একসাথে পরিশ্রম করেছি তাই কাজটি করতে পেরেছি। জাতির যেকোন প্রয়োজনে নিজ কাঁধে দায়িত্ব তুলে নেওয়া সংগঠনের নাম বাংলাদেশ ছাত্রলীগ। আমরা এনাম ভাইয়ের নেতৃত্বে জনসাধারণের কথা চিন্তা করে রাস্তার কাজ করেছি।

এ বিষয়ে আল-বেরুনী হল ছাত্রলীগের নেতা এনামুল হক এনাম বলেন, এই রাস্তা দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভেতর ও বাইরের সাধারণ মানুষেরা চলাফেরা করেন। কিন্তু অতিবৃষ্টির কারণে রাস্তায় খানাখন্দ তৈরি হয়েছে। ফলে রাস্তার বেহাল অবস্থার কারণে জনসাধারণের অসুবিধে হচ্ছিলো। এসব বিবেচনায় আল বেরুনী হল ছাত্রলীগ রাস্তাটা সংস্কারের উদ্যোগ গ্রহণ করে। ছাত্রলীগ নেতাকর্মীদের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন হয়।

তিনি আরো বলেন, জনদুর্ভোগ লাঘবে বাংলাদেশ ছাত্রলীগের নিরন্তর সংগ্রাম। জাতির যেকোন প্রয়োজনে বরাবরের ন্যায় নিজ কাঁধে দায়িত্ব তুলে নেওয়া সংগঠনের নাম বাংলাদেশ ছাত্রলীগ। আমরা সাধারণ মানুষের কষ্ট লাঘবে ইসলামনগর থেকে জয়বাংলা গেইটে যাওয়ার রাস্তায় যেসব গর্ত ছিল- তা সংস্কার করেছি।

রাস্তা সংস্কার কার্যক্রমে আরও অংশগ্রহণ করেন হল ছাত্রলীগের ইমরান আহমেদ, পরশ সাহা ও রিংকু সরকারসহ প্রায় অর্ধশতাধিক ছাত্রলীগ কর্মী।